সিলেটের এমসি কলেজে এবং নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণসহ দেশব্যাপী বর্বরোচিত নিপিড়ন, নির্যাতনের প্রতিবাদে ভোলা জেলার বৃহত্তম সামাজিক সংগঠন ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) এর আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৭ অক্টোবর বুধবার সকাল ১০ টায় এ মাবনবন্ধন অনুষ্ঠিত হয়।

সেখানে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, আব্দুল জব্বার কলেজেরর প্রভাষক নাসির পাটোয়ারি, বিডিএস এর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন মুন্না, সদস্য সচিব জিএম সানাউল্লাহ, সাংবাদিক মিজানুর রহমান, সাংবাদিক মমিনুল ইসলাম, বোরহানউদ্দিন উপজেলা শাখার যুগ্ন আহ্বায়ক তামিম বাইজিদ, হেলাল উদ্দিন নয়ন। এছাড়াও বিডিএসের দৌলতখান শাখার আহ্বায়ক মোঃ রিপন, সিনিয়র যুগ্ন আহ্বায়ক ইসমাইল হোসেন সাজু প্রমুখ।

ভোলা জেলার বৃহত্তম সামাজিক সংগঠন ভোলা যুব ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) কতৃক আয়োজিত বর্তমান দেশের সময়সাময়িক ধর্ষণ এর বিষয়বস্তু ও বিচারকার্যের দাবি-দাওয়া নিয়ে বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাবের সামনে সকাল১০-৩০ মি: এর সময় একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিডিএস এর বোরহানউদ্দিন শাখার সদস্য সচিব মুজাহিদ শামীমেরর সঞ্চালনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা বলেন, দেশে ধর্ষণ ও হত্যা ঘটনা মহামারি আকার ধারণ করেছে। এ থেকে উত্তরণের জন্য ধর্ষক ও ধর্ষকদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। দেশে আইন করে ধর্ষণ ও হত্যাকারীদের ক্রস ফায়ারের আওতায় আনতে হবে।

এছাড়াও দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে ধর্ষণের বিচারসহ বিভিন্ন দাবী তুলে ধরে বক্তারা বলেন একের পর এক শিশুসহ নারীরা ধর্ষিত হচ্ছে। কিন্তু তাদের শাস্তি দেওয়া সম্ভব হচ্ছে না। যার কারণে ধর্ষকরা দিনে দিনে সাহস পেয়ে ধর্ষণের সংখ্যা বেড়ে গেছে। তাই দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে জড়িতদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। তবেই ধর্ষকরা ধর্ষন করা সাহস পাবে না।

এসময় বিডিএসের পক্ষ থেকে বক্তারা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে পাঁচটি দাবি তুলে ধরেন:

০১. তিন মাসের মধ্যে ধর্ষনের বিচার কার্য সম্পাদন করতে হবে।
০২. প্রকাশ্য ফাঁসির আইন মহান জাতীয় সংসদে পাস করতে হবে।
০৩। ধর্ষন হলেই ধর্ষনের মামলা দ্রুত ট্রাইবুনালে প্রেরন করতে হবে।
০৪। ধর্ষন মামলার বিচাকার্য শেষ করার জন্য আলাদা বিচারিক আদালত গঠন করতে হবে।
০৫। ধর্ষন বন্ধে নতুন আইন প্রনয়ন করতে হবে

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *