সাখাওয়াত হোসেন, ছাগলনাইয়া উপজেলা প্রতিনিধি: ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান- এ প্রতিপাদ্য কে সামনে রেখে ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন সফল করতে ছাগলনাইয়ার স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র উদ্যোগে ছাগলনাইয়া জিরো পয়েন্টে ক্যাম্পেইন আয়োজন করা হয়।

৪ অক্টোবর রবিবার সকাল ৮টায় থেকে এই ক্যাম্পেইন শুরু হয়ে বিকেল ৫টায় পর্যন্ত চলে। বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্লাহ’র সঞ্চালনায় উক্ত ক্যাম্পেইন উদ্বোধন করেন ছাগলনাইয়া পৌর কাউন্সিলর হাবিবুর রহমান হাবিব।

এ সময় উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপেজলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আউয়াল চৌধুরী, শুভপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা আশ্রাফ, ছাত্রলীগ নেতা আতাউল্যাহ, বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন, পৌর শাখার সাধারণ সম্পাদক সাহেদুল ইসলাম রাফি, সিনিয়ন সহ-সভাপতি আবদুল্লাহ আল নোমান, প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মামুন, শুভপুর শাখার সভাপতি নুরুল আলম, সদস্য নাসির উদ্দিন চৌধুরী, রাধানগর শাখার যুগ্ম আহবায়ক আবদুল হালিম পাটোয়ারী, আশিক চৌধুরী সানি, রাকিবুল হাসান, মহামায়া শাখার সভাপতি এমরান হোসেন হৃদয় প্রমুখ।

এ সময় বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল জানান, প্রতিবারের ন্যায়ে এবারও আমরা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এ অংশ গ্রহণ করেছি। আমরা সকাল ৮টায় থেকে ক্যাম্পেইন শুরু করেছি। আশপাশের কেন্দ্রগুলোতে আজকে থেকে এই ভিটামিন না খাওয়ানোর কারণে আশপাশের মানুষ আমাদের এ ক্যাম্পেইন এসে ভীড় জমায়। তবে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সিহাব উদ্দিন রানা স্যার আমাদেরকে ভালোভাবে সার্পোট না দিলে আমরা এ ক্যাম্পেইনটি সফল করতে পারতাম না। আমি সংগঠনের পক্ষ থেকে উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা সকাল থেকে মাইকিংয়ের মাধ্যমে বাজারে অবস্থানরত সবাইকে ভিটামিন ‘এ’ প্লাস সম্পর্কে অবহিত করি। যার ফলে ব্যবসায়ীরা ও পথচারীরা বাড়ী থেকে শিশুদের আমাদের এ ক্যাম্পেইনে নিয়ে এসে ভিটামিন ক্যাপসুলগুলো খাওয়ায়। আমরা দুপুর ১টার মধ্যে প্রায় ১৩৪৭টি ক্যাপসুল খাওয়াতে সক্ষম হয়েছি। আমরা পরবর্তীতে ছাগলনাইয়া জিরো পয়েন্টে ইসলাম প্লাজা মার্কেটের ২য় তলায় অবস্থিত ডিজিটাল কম্পিউটারে এ সেবা চালু রেখেছি। যে শিশু বাচ্ছাকে নিয়ে আসছে আমরা তাদেরকে খাওয়াতে সক্ষম হয়েছি। আমাদের ডিজিটাল কম্পিউটার সেন্টারে আগামী ১৭ অক্টোবর পর্যন্ত এ কার্যক্রম চালু থাকবে ইনশাআল্লাহ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *