মাগুরা প্রতিনিধি : আসন্ন পৌরসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন সাবেক বীর মুক্তিযোদ্ধা মাগুরা জেলা আওয়ালীগের সহসভাপতি, গোলাম মোওলা মোল্লার সুযোগ্য পুত্র সাবেক সদস্য কেন্দ্রীয় আওয়ামীলীগের উপকমিটি, বিমান বাহিনীর পাইলট,স্কোয়াড্রন লিডার(অব) ডেপুটি ডিরেক্টর স্পেশাল সিকিউরিটি ফোর্স এসএসএফ, মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির নিরাপত্তার দায়িত্বে অত্যান্ত দক্ষতার সাতে ৫টি বছর ছিলেন।

আগামী পৌরসভা নির্বাচন ডিসেম্বরের শেষ দিকে ধাপে ধাপে সবগুলো পৌরসভা নির্বাচন অনুষ্ঠান তোড়জোড় শুরু করেছেন নির্বাচন কমিশনার (ইসি) । ডিসেম্বরের শেষদিকে প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে কমিশন নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।
এ লক্ষ্যে নির্বাচন পরিচালনা বিধিমালা ও আচরণবিধিমালার খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে । আচরণবিধি বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে এবার কমিশন।

সুত্র জানায়,গতবারের চেয়ে এবার নির্বাচন অনুষ্ঠানে ভুলগুলো মাথায় নিয়ে কাজ করবে কমিশন। তাছাড়া নতুন মন্ত্রীসভায় শিক্ষাগত যোগ্যতার বিষয় মাথায় নিয়ে সংশোধনী সাপেক্ষ সেটা অনুমোদন দেওয়া হয়। সংশোধিত এ বিধিমালা শিগরিই মন্ত্রনালয়ে পাঠানো হবে। কমিশন সুত্রে জানা গেছে পৌরসভা নির্বাচনে বিধিমালা মন্ত্রনালয়ে পাঠানো হয়। আইন অনুযায়ী পরিষদের মেয়াদ শেষ হওয়ার পূর্ববতি ১৮০ দিনের মধ্যে সংশ্লিষ্ট পৌরসভার নির্বাচন করতে হবে। এই হিসাবে জানুয়ারী থেকে ধাপে ধাপে মার্চের মাঝামাঝি অথবা শেষের দিকে ভোট গ্রহন করতে চায় (ইসি)।

জনাব রফিকুল ইসলাম কামাল লেখাপড়া শেষ করেই বাংলাদেশ বিমান বাহিনীতে যোগ দেন, দক্ষতার সাথে চাকুরী করেন ও অবসর গ্রহণ করে রাজনীতিতে আসেন। তার পিতা গোলাম মোওলা মোল্লা বয়স জনিত কারনে অসুস্থ হয়ে যাওয়া সত্ত্বেও তিনি এখনও আওয়ামীলীগের জন্য নিবেদিত প্রান।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর বাংলাদেশের হাতে গোনা যে কয়জন মানুষ সক্রিয় বিক্ষোভ প্রদর্শন করেছিলেন মাগুরার মোওলা মোল্লা তাদের মধ্যে অন্যতম। মাগুরার সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আসাদুজ্জামানের অত্যন্ত আস্থাভাজন ছিলেন এই নির্লোভ ও নিবেদিতপ্রাণ আওয়ামী লীগ কর্মী গোলাম মোওলা মোল্লা।

জনাব কামাল শেখ মুজিবুর রহমানের আদর্শে আদর্শিত হয়ে শেখ হাসিনার আস্থাভাজন হন। সু-সৃংখল, সুসংগঠক, শান্ত মিষ্টিভাষী দলের দুঃসময়ে তিনি কখনো দলত্যাগ করেনি দলের কান্ডারী হয়ে কাজ করেছেন বলে শেখ হাসিনা তাকে দায়িত্ব দিয়েছেন।

মাগুরা রিপোর্টার্স ইউনিটির সঙ্গে মতবিনিময়কালে রফিকুল ইসলাম কামাল জানান আমি দলীয় যে কোন সিদ্ধান্ত মেনে নির্বাচন করতে প্রস্তুত। তাছাড়া মাগুরা-১ আসনের সংসদ সদস্য জনাব সাইফুজ্জামান শিখরের প্রতি আস্থা রেখেই দলীয় কর্মসুচী সহ বিভিন্ন গনসংযোগ করেন। তিনি মাগুরা পৌরসভাকে আধুনিক মডেল পৌরসভা করার ঘোষনা দেন। ক্লিন ইমেজ ব্যাক্তিসম্পন্ন তরুন প্রজন্মের এই নেতা মাগুরাবাসীর দোয়া চেয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *