মাহমুদুল হাসান:
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর ২৫ বছর পূর্তিতে ‘সংগ্রাম ও সাফল্যের ২৫ বছরে ডিআইইউ’ শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে এবং ওয়াহিদ তাওসিফ মুছার সঞ্চালনায় বুধবার (৭ অক্টোবর) রাতে অনলাইনে ওই ওয়েবিনার অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কে এম মোহসিন এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আবু তারেক।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্নের ইতিহাস এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলতে গিয়ে উপাচার্য বলেন, ‘আমাদের শিক্ষক-শিক্ষার্থী এবং বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী(এমপি) এর আন্তরিক সহযোগিতায় দেশের শীর্ষস্থানীয় দশটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান করে নিবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বুধবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এবং ভার্সিটি ভয়েজের অফিসিয়াল ফেসবুক পেজ এবং গ্রুপ থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয়।

অনুষ্ঠানে বক্তব্যকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আবু তারেক বলেন, ‘ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাথে ২০১২ সাল থেকে কাজ করে আসছি। এই ৮ বছরের পদচারণায় সকল শিক্ষক-শিক্ষার্থীদের সহায়তায় এবং ঐক্যবদ্ধতার কারণে আমরা ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে খুব সুন্দরভাবেই পরিচালিত করতে পেরেছি। আগামীতেও আমাদের এই ঐক্যবদ্ধ প্রচেষ্টার কারণে ঠিক একইভাবে আমরা আমাদের প্রাণপ্রিয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে খুব সুন্দরভাবেই পরিচালিত করতে পারব। শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষক- শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সবসময় পাশে আছে। যেকোনো সমস্যার সমাধান আমরা দ্রুত করার চেষ্টা করছি

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *