সাখাওয়াত হোসেন ভূঞাঁ, ছাগলনাইয়া উপজেলা প্রতিনিধি: ধর্ষণ, নিপীড়ন সহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতায় স্থায়ী অবসানের দাবীতে ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের উদ্যোগে জিরো পয়েন্টে মোমবাতি আলোক প্রজ্জলন করা হয়। ৭ অক্টোবর বুধবার সন্ধ্যায় ৭টায় ছাগলনাইয়া জিরো পয়েন্টে এ মোমবাতি আলোক প্রজ্জলনের আয়োজন করা হয়।

উক্ত মোমবাতি আলোক প্রজ্জলনের নেতৃত্বে দেন ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ ইউনুস খাঁন, আবদুল্লাহ আল মামুন, নাসির উদ্দিন মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক আশিক একরাম রাব্বি, আউয়াল হোসেন মজুমদার পারভেজ, রইসুল ইসলাম মজুমদার সজিব, সাংগঠনিক সম্পাদক আইয়ুব চৌধুরী, ছাগলনাইয়া পৌর ছাত্রলীগের সভাপতি কাজী জিয়াউল হক রুবেল, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ ননী, পাঠাননগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম, রাধানগর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এমরান হোসেন রিয়াদ, উপজেলা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ গালিব হোসেন রাফী, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল নোমান, মামুন, আসাদ , তানভীর, ইমরান হোসেন হৃদয়, আশিক চৌধুরী সানি, আশ্রাফ হোসেন প্রমুখসহ ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের সভাপতি/ সম্পাদকসহ বিপুল সংখ্যক নেতাকর্মীবৃন্দ।

এ সময় ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি তার বক্তব্যে প্রশাসন ও বিচার বিভাগের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ধর্ষণ, নিপীড়ন সহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতায় স্থায়ী অবসান কল্পে অতি অল্প সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমার মা, বোন যাহাতে কোন ভাবে আর নির্যাতিত না হয়, সেই ব্যবস্থা করতে হবে। আটককৃত আসামীদের দ্রুত ট্রাইবুনালে বিচারের মাধ্যমে দন্ডিত রায় কার্যকর করতে হবে। ধর্ষণকারীর বিরুদ্ধে উপযুক্ত প্রমান থাকলে তাকে ক্রস ফায়ার দিতে হবে।

আমরা ইতি মধ্যে লক্ষ্য করেছি সাধারণ মানুষের যৌক্তিক আন্দোলনগুলোকে বির্তকিত করার জন্য একটি শ্রেনীর কিছু অমানুষ প্রধান মন্ত্রী,. মমতাময়ী নেত্রী, মানবতার মা, মমতাময়ী মা-জননী, জননেত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারের বিরুদ্ধে কিছু বির্তকিত স্লোগান দেন ও কথা বলেন, আমরা হুশিয়ার করে বলে দিতে চাই, যদি ছাগলনাইয়ার মাটিতে কেউ প্রধানমন্ত্রীকে কুটউক্তি করে কথা বলে তার জিব্বা তাৎক্ষনিক ছিড়ে ফেলা হবে। এ শ্রেনীর মানুষরাই কোন অপরাধির বিচার করতে দেয় না। তাই যৌত্তিক আন্দোলন করুন, আমরা সমর্থন দিবো। কিন্তু আন্দোলন কে ইস্যু করে সরকারের বিরুদ্ধে অযথা কথা বলবেন, তার ফল ভয়াবহ হবে। ছাগলনাইয়ার মাটিতে বঙ্গবন্ধুর একটি সৈনিক বেঁচে থাকতে মমতাময়ী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কুটউক্তি করে কথা বলতে দিবো না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *