মোঃ সাজিদ আল সাদেক,সিকৃবি প্রতিনিধিঃ
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা “হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস ২০২০-২১”। এরই ধারাবাহিকতায় সিকৃবি হাল্ট প্রাইজ ‘ফুড ফর গুড’ থিমের আলোকে ‘হেলদি ফুড, সিকিওর লাইফ’ শিরোনামে পোস্টার ডিজাইন প্রতিযোগিতার আয়োজন শুরু করেছে।

খাদ্য বা খাদ্য ব্যবস্থা আমাদের অর্থনৈতিক, সামাজিক এবং দৈনন্দিন জীবনের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত, বস্তুত এইটাকে ভিত্তি করেই কন্টেস্টের কিছু নির্ধারিত বিষয়ের উপর প্রতিযোগীদের থেকে পোস্টার ডিজাইন আহবান করা হয়েছে। আয়োজকদের বিশ্বাস এই ইভেন্ট তরুণদের নিজস্ব উদ্ভাবনী চিন্তাকে চিত্রকল্পে পরিণত করতে একটি প্ল্যাটফর্ম তৈরী করবে এবং মেধা মননের সর্বোচ্চ প্রকাশ ঘটাবে।

প্রায় ২ সপ্তাহব্যাপী আয়োজিত এই ইভেন্টে প্রতিযোগীরা ৮ই অক্টোবর পর্যন্ত অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিদের অংশগ্রহণের সুবিধার্তে সিকৃবি হাল্ট পাইজ কমিটি ৩ই অক্টোবর পোস্টার ডিজাইনিং অনলাইন সেশনের আয়োজন করেছে। ১৬ই অক্টোবর প্রতিযোগিতার ফলাফল ঘোষনা করা হবে এবং কন্টেস্ট সকল বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের জন্য উন্মুক্ত থাকবে।

অভিজ্ঞ বিচারকদের মূল্যায়নের মাধ্যমে প্রথম ৩ জন বিজয়ী নির্ধারিত হবে। বিজয়ীদের জন্য রয়েছে সার্টিফিকেট,আর ৫$ প্রাইজ মানি। এছাড়াও অংশগ্রহণকারী সকলকে পার্টিসিপেশান সার্টিফিকেট দেওয়া হবে। এই লিংকে https://bit.do/healthy-food-secure-life রেজিস্ট্রেশনের মাধ্যমে পোস্টার জমা দেওয়া যাবে। ইভেন্ট সম্পর্কে বিস্তারিত জানা যাবে HULT PRIZE at SAU এর অফিশিয়াল পেইজ (https://www.facebook.com/hultprizeatsau) থেকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *