বাবুল আহমেদ, সিলেট জেলা প্রতিনিধি: সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার ‘রাংপানি ক্যাপ্টেন রশিদ স্কুল এন্ড কলেজ’ সংলগ্ন স্থানে প্রাকৃতিক দূর্যোগ ও বন্যায় পানি বন্ধী স্থানীয় জনগন-কে আশ্রয় কেন্দ্রে থাকার ব্যবস্থা করতে জাতীয় সংসদ সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে বন্যা আশ্রয় কেন্দ্রের পাইলিং কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল বুধবার বিকেল ৪টায় রাংপানি বন্যা আশ্রয় কেন্দ্রের পাইলিং কাজ উদ্বোধন করা হয়। বন্যা প্রবণ ও নদী ভাঙ্গন কবলিত এলাকায় আশ্রয় কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে জৈন্তাপুর উপজেলায় বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

পাইলিং কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি জনাব কামাল আহমদ, উপজেলা নিবার্হী অফিসার জনাব নাহিদা পারভীন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শফিক উদ্দিন আহমদ, ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরের বন্যা আশ্রয় কেন্দ্র প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ সাইফুল আলম সাকিব, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়াররম্যান মো: এখলাছুর রহমান, গোয়াইনঘাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শীর্ষেন্দু পুরকায়স্থ, জৈন্তাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সালাউদ্দিন, জেলা ত্রান অফিসের বন্যা আশ্রয় কেন্দ্র প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী মো: নূরে আলম, জৈন্তাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী জসিম উদ্দিন, জেলার ত্রাণ অফিসের সহকারী বিজয় কান্তি দাস, ক্যাপ্টেন রশিদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বিজন চন্দ্র বিশ্বাস ও জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নূরুল ইসলাম।

চারতলা বিশিষ্ট বন্যা আশ্রয় কেন্দ্রে ৪শ লোক ধারণ ক্ষমতা রয়েছে। বন্যা প্রবণ ও নদী ভাঙ্গন এলাকায় আশ্রয় কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্প-২০২০-২০২১অর্থ বৎসরের জৈন্তাপুর উপজেলায় বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *